Contact for queries :

চর্চা হবে অনলাইনে, যখন খুশি তখন

চর্চা হবে অনলাইনে, যখন খুশি তখন

চর্চা হবে অনলাইনে, যখন খুশি তখন

সবার আগে রেজাল্ট দেখবেন যেভাবে: JSC, SSC, HSC

অবশেষে বহুল প্রত্যাশিত জেএসসি/এসএসসি/এইচএসসি ফলাফল কিছুক্ষণের মধ্যেই অনলাইনে প্রকাশিত হতে যাচ্ছে। সাধারণভাবে জেএসসি, এসএসসি এবং এইচএসসি রেজাল্ট দেখার নিয়মের মধ্যে কোনো পার্থক্য নেই। যেহেতু JSC, SSC এবং HSC পরীক্ষার রেজাল্ট দেখার নিয়মের মধ্যে কোনো পার্থক্য নেই, তাই আমরা এটাকে একসাথে কাভার দেওয়ার চেষ্টা করেছি। যাইহোক, এবারে আমরা মূল কথায় আসি। রেজাল্ট খুব সহজে সবার আগে পেতে নীচের দেওয়া ধাপগুলো অনুসরণ করুন। যদিও রেজাল্ট প্রকাশিত হওয়ার সাথে সাথে সবাই একসাথে রেজাল্ট বের করার চেষ্টা করে তাই সার্ভারের উপর অনেক চাপ পড়ে যায় এবং অনেকেই সময় মতো রেজাল্ট বের করতে পারেন না। কিন্তু নীচের দেখানো পদ্ধতিগুলো সঠিকভাবে চেষ্টা করলে অবশ্যই সবার আগে রেজাল্ট বের করতে পারবেন।


অনলাইন থেকে রেজাল্ট:

অনলাইন থেকে JSC/SSC/HSC Result জানতে প্রথমে এখানে ক্লিক করুন: এসএসসি রেজাল্ট। পরে সাইট টি অপেন হলে SSC/HSC/JSC/Equivalent Result এই কলামে ক্লিক করুন। অথবা আপনার যদি অন্য রেজাল্ট বের করার প্রয়োজন হয় তাহলে সেটা সিলেক্ট করুন। Examination ঘরে আপনি যেটার রেজাল্ট দেখতে চান সেটা সিলেক্ট করুন। এরপরে Year সিলেক্ট করুন। আপনার Board সিলেক্ট করুন। Result Type-Individual Result সিলেক্ট করুন। অথবা আপনি যদি কোনো প্রতিষ্ঠানের, সেন্টারের, জেলার কিংবা বোর্ড অ্যানালাইসিস রেজাল্ট দেখতে চান তাহলে সেটা সিলেক্ট করুন। Type text visible on the left image ঘরে আপনি যেই Security Key টা দেখতে পাবেন সেটা লিখুন এবং Get Result বাটনে ক্লিক করুন। পরবর্তী ধাপে সার্ভারের কোনো সমস্যা না থাকলে সাথে সাথে আপনার কাঙ্খিত ফলাফল দেখতে পাবেন। উল্লেখ্য যে, Optional অংশে রেজিট্রেশন নম্বর দিলে মার্কশীটসহ ফলাফল দেখতে পাবেন। তারপরেও বুঝতে অসুবিধা হলে নীচের স্ক্রিনশটগুলি দেখুন:


অনলাইন থেকে রেজাল্ট দেখার দ্বিতীয় পদ্ধতী:

উপরে দেখানো পদ্ধতীতে রেজাল্ট দেখতে না পারলে এই লিংকে ক্লিক করে বাংলাদেশের শিক্ষাবোর্ডগুলোর রেজাল্ট পাবলিশের অফিসিয়াল ওয়েবসাইটে যান: Official Website of Education Board. এরপরে Examination ঘরে আপনি যে পরীক্ষার রেজাল্ট দেখতে চান সেটা সিলেক্ট করুন। দ্বিতীয় ঘরে Year সিলেক্ট করুন। তৃতীয় ঘরে Board সিলেক্ট করুন। পরের দুই ঘরে আপনার রোল এবং রেজিট্রেশন নম্বর দিন। পরবর্তী ঘরে যে সংখ্যাগুলো যোগ করতে বলবে সেটা যোগ করে সঠিক ভাবে পুরণ করুন এবং Submit বাটনে ক্লিক করুন। পরবর্তী ধাপে রেজাল্ট পাবলিশের অফিসিয়াল সার্ভারে কোনো সমস্যা না থাকলে সাথে সাথে রেজাল্ট দেখতে পাবেন। তারপরেও বুঝতে অসুবিধা হলে নীচে দেওয়া ফটোগুলি দেখে নিন:

ফলাফল প্রকাশ হওয়ার সাথে সাথে সবাই একসাথে এই ওয়েবসাইট থেকে রেজাল্ট বের করার চেষ্টা করে তাই আপনি প্রথম পদ্ধতীতে চেষ্টা করলে দ্রূত ফলাফল পাবেন। একবার নাহলে একাধিকবার চেষ্টা করুন।


মোবাইল SMS-এর মাধ্যমে যেভাবে ফলাফল পেতে পারেন:

যেকোনো মোবাইল থেকে মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাশের সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। উদাহারণ: সাধারণ বোর্ডের ক্ষেত্রে SSC DHA 123456 2019 লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি মেসেজে ফলাফল জানিয়ে দেওয়া হবে।


তারপরেও আপনি রেজাল্ট বের করতে না পারলে আমাদের অফিসিয়াল ফেসবুক পেজে কমেন্ট করুন। আমরা আপনার রেজাল্ট জানিয়ে দেওয়ার চেষ্টা করবো। Facebook Page Link: amarStudy.com


আরো পড়ুন:

July 17, 2019

0 responses on "সবার আগে রেজাল্ট দেখবেন যেভাবে: JSC, SSC, HSC"

Leave a Message

Your email address will not be published. Required fields are marked *

amarstudy.com_logo

কেন amarStudy.com?

amarStudy.com এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি বিভিন্ন বিষয়ের উপরে অসংখ্যা MCQ পাবেন এবং মডেল টেস্ট দিয়ে নিজেকে যাচাই করতে পারবেন। শুধু মডেল টেস্ট নয়, এখানে আপনি প্রতি মাসের সাম্প্রতিক ঘটনাবলি, বিভিন্ন শিক্ষামূলক ব্লগ এবং ইবুক পড়তে পারবেন। আমাদের সবথেকে বড় সুবিধা হলো এখানে আপনি পড়তে পারবেন, পড়া শেষ করে মডেল টেস্ট দিতে পারবেন এবং মডেল টেস্টের ফলাফল পেয়ে যাবেন সাথে সাথেই।

Who’s Online

Profile picture of Md Shamim Hossain

Categories

top
error: Content is protected !!